চট্টগ্রামকে উড়িয়ে জয়ের খাতা খুললো চ্যাম্পিয়ন কুমিল্লা

বিপিএলের নিয়মিত দলগুলোর একটি কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সফলতম ফ্র্যাঞ্জাইজিরও একটি। করোনাকালে আয়োজিত গত আসরের চ্যাম্পিয়ন তারা। এবারও বেশ কিছু তারকা খেলোয়াড় আছে দলটির। কিন্তু চ্যাম্পিয়ন কুমিল্লাকে চেনা রূপে দেখা যাচ্ছিল না। অবশেষে চট্টগ্রাম পর্বে চট্টগ্রামকে ৬ উইকেটে হারিয়ে সাফল্যের খাতা খুললো ইমরুল কায়েসের দল। 

ঢাকা পর্বের দুই ম্যাচে জয়ের দেখা পায়নি কুমিল্লা। চট্টগ্রাম পর্বে নিজেদের প্রথম ম্যাচে সম্ভাবনা জাগালেও সাকিবের বরিশালের বিপক্ষে বিতর্কিত আম্পায়ারিংয়ের সিদ্ধান্তে হতাশা নিয়ে মাঠ ছাড়ে দলটি। সোমবারের ম্যাচে ব্যাট করতে নামা চট্টগ্রামকে ১৩৮ রানে আটকে রাখে কুমিল্লা। জয় তুলে নেয় ১৫ বল থাকতে। 

শুরুতে ব্যাট করা চট্টগ্রামের ওপেনার উসমান খান শূন্য করে ফিরে যান। অন্য ওপেনার ম্যাক্স ওডাউড ২৪ বলে ২৪ রান করেন। তিনে নামা আফিফ হোসেনের ব্যাট থেকে আসে ২১ বলে ছয়টি চারে ২৯ রানের ইনিংস। এরপর অধিনায়ক শুভাগত হোম চৌধুরী সাতে ব্যাট করতে নেমে ২৩ বলে দলের পক্ষে সর্বোচ্চ ৩৭ রান করেন। চারটি চার ও একটি ছক্কা মারেন তিনি। 

জবাব দিতে নেমে ৫.৫ ওভারে ৫৬ রান তুলে জয়ের পথ গুছিয়ে নেয় কুমিল্লা। লিটন দাস ২২ বলে ৪০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। তিনি তিনটি ছক্কা ও চারটি চারের শট দেখান। এরপর ইমরুল কায়েস ১৫ ও জনসন চার্লস শূন্য করে ফিরে যান। জাকের আলী ২৩ বলে ২২ রান করে আউট হন। তাতে জয়ের পথে বাধা আসেনি কুমিল্লার। পাকিস্তানের টি-২০ ওপেনার মোহাম্মদ রিজওয়ান ৩৫ বলে হার না মানা ৩৭ রানের ইনিংস খেলে দলকে জয় এনে দেন। 

বল হাতে কুমিল্লার হয়ে স্পিনার তানভির ইসলাম ও মোসাদ্দেক হোসেন এবং খুশদিল শাহ দুটি করে উইকেট নেন। এক উইকেট নিলেও দারুণ বোলিং করেন পেসার মুকিদুল ইসলাম। চট্টগ্রামের মালিন্দা পুষ্পাকুমারা দুটি এবং মৃত্যুঞ্জয় চৌধুরী এবং জিয়াউর রহমান একটি করে উইকেট নেন। 

মন্তব্য করুন

Logo

© 2023 Dinkal24 All Rights Reserved.