ওয়ার্নের নামে অস্ট্রেলিয়ার বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের পুরস্কার

প্রয়াত কিংবদন্তি শেন ওয়ার্নকে বিশেষ সম্মান জানাল অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। এখন থেকে অস্ট্রেলিয়ার সেরা টেস্ট ক্রিকেটারের পুরস্কার দেওয়া হবে ওয়ার্নের নামে। সোমবার দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মধ্যকার বক্সিং ডে টেস্ট শুরুর আগে এই ঘোষণা দিয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড (সিএ)। 

এতোদিন পর্যন্ত সব ফরম্যাটে অস্ট্রেলিয়ার সেরা ক্রিকেটারের পুরস্কার দেওয়া হতো অ্যালান বর্ডারের নামে। সেই তালিকায় যোগ করা হলো সর্বকালের অন্যতম সেরা স্পিনার ওয়ার্নের নাম। 

অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের প্রধান নিক হকলে বলেন, এমন একটি স্বীকৃতি ওয়ার্নের প্রাপ্য। অস্ট্রেলিয়ার সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার ওয়ার্নকে শ্রদ্ধা জানাতে এরচেয়ে ভালো কিছু আর হতে পারে না। টেস্ট ক্রিকেটে ওয়ার্নের অবদানের জন্য এবার থেকে বছরের সেরা টেস্ট ক্রিকেটারের পুরস্কার তার নামে দেওয়া হবে।

এই বছরের মার্চ মাসে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন শেন ওয়ার্ন। থাইল্যান্ডে ছুটি কাটাতে গিয়ে হৃদযন্ত্র বিকল হয়ে প্রয়াত হন তিনি। সাবেক উইকেটরক্ষক রডনি মার্শের প্রয়াণের দিনই প্রয়াত হন ওয়ার্ন। মার্শের প্রয়াণে সেই দিন সকালে টুইটও করেছিলেন ওয়ার্ন। কিন্তু কেই বা জানতো সে দিনই সন্ধ্যায় সারা বিশ্বের ক্রিকেটকে অন্ধকারে ঠেলে এই খেলার সর্বকালের অন্যতম সেরা শিল্পী পরলোকে গমন করবেন। 

২০০৬ সালে বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের পুরস্কার জেতেন শেন ওয়ার্ন এবং টেস্ট ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় সর্বাধিক উইকেট সংগ্রহকারী হিসেবে শেষ করেন নিজের ক্যারিয়ার। ১৪৫ ম্যাচে ৭০৮টি উইকেট সংগ্রহ করেছেন শেন ওয়ার্ন। 

এই বছর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের একটি স্ট্যান্ড শেন ওয়ার্নের নামাঙ্কিত করা হয়। শেন ওয়ার্নের নামাঙ্কিত হওয়ার পর এটাই প্রথম টেস্ট যেটা এমসিজিতে হচ্ছে।

মন্তব্য করুন

Logo

© 2023 Dinkal24 All Rights Reserved.