কাতার বিশ্বকাপ : আর্জেন্টিনা ছাড়াও আজ মাঠে নামছে যারা

চলছে জনপ্রিয় খেলা ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই। আজ তৃতীয় দিনে মাঠে নামছে মোট আট দল। চলুন দেখা যাক কারা মাঠে নামছেন।

মঙ্গলবার দিনের প্রথম ম্যাচে বাংলাদেশ সময় বিকেল ৪টায় লুসাইল স্টেডিয়ামে মাঠে নামছেন হট ফেভারিট আর্জেন্টিনা। সৌদি আরবের সাথে প্রথম ম্যাচে সম্ভব্য শেষ বিশ্বকাপ রাঙ্গাতে মাঠে নামছেন লিওনেল মেসি।

সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় এ ম্যাচে বড় ব্যবধানে আর্জেন্টিনা জয় পাবে বলে বিশ্বাস কোটি ভক্তের। মেসির সম্ভব্য শেষ বিশ্বকাপের শুরুটা স্বরণীয় করতে চায়বে তার সতীর্থরা। মেসি বাহিনীর সর্বশেস খেলা ৫টি ম্যাচের কোনোটিতেই হারেনি। অন্যদিকে সৌদি আরব একটিতে হারলেও জয় পেয়েছে দু’টিতে, অন্য দু’টি ড্র হয়।

দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা ৭টায় ডেনমার্কের মুখোমুখি হচ্ছে তিউনিসিয়া। এডুকেশন সিটি স্টেডিয়ামে দু’দলই জয় দিয়ে বিশ্বকাপ শুরু করতে মরিয়া। যেখানে ডেনমার্কের দিকে চোখ থাকবে কোটি ভক্তের। সাম্প্রতিক পারফরম্যান্সে অবশ্য তারাই এগিয়ে থাকবে। যদিও নিজেদের খেলা সর্বশেষ ৫ ম্যাচের তিনটি করে জয় পেয়েছে দু’দলই।

দিনের তৃতীয় ম্যাচে স্টেডিয়াম ৯৭৪-এ রাত ১০টায় মাঠে নামছে পোল্যান্ড ও মেক্সিকো। ম্যাচটি উপভোগ করবে বাংলার কোটি ভক্ত। খেলার প্রথম মিনিট থেকে এগিয়ে থাকতে চায়বে দু’দলই। যেখানে নিজেদের খেলা সবশেষ ৫ ম্যাচের দু’টি করে জয় পেয়েছে দু’দল। আর মুখোমুখি দেখায় চার ম্যাচের একটি করে জয় পেয়েছে দু’দল। অন্য দু’ ম্যাচ ১-১ গোলে শেষ হয়।

সর্বশেষ রাত ১টায় অস্ট্রেলিয়া মুখোমুখি হচ্ছে ফ্রান্সের। আল-জানুর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। যেখানে ফ্রান্সের দিকে জয়ের পাল্লাটা একটু ভারী-ই থাকবে। সর্বশেষ ২০১৮ বিশ্বকাপে ২-১ ব্যাবধানে ফ্রান্সের কাছে হেরে যায় অস্ট্রেলিয়া।

মন্তব্য করুন

Logo

© 2022 Dinkal24 All Rights Reserved.