পাকিস্তানকে হারিয়ে জুনিয়র টাইগারদের সিরিজ জয়

পাকিস্তানের মাটিতেই পাকিস্তানকে সিরিজ হারানোর দারুণ কীর্তি গড়লো বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল। ইজামাম-আকরামদে উত্তরসূরীদের ২-১ ব্যবধানে হারিয়ে সিরিজ নিজেদের করে নিলো জুনিয়র টাইগাররা। মুলতানে সিরিজ নির্ধারণী ম্যাচে পাকিস্তানকে ৪ উইকেটে হারিয়েছে আহরার আমিনের দল।

আগের দুই ম্যাচে দু’দলের ১-১ জয় থাকায়, শেষ ম্যাচ ছিল অঘোষিত ফাইনাল। সিরিজ নির্ধারণী এই ম্যাচে টসে হেরে আগে ব্যাট করতে নামে পাকিস্তান।

শুরুতে ব্যাট করে ৪২ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২০ রানের পুঁজি পায় পাকিস্তান। স্বাগতিকদের হয়ে তাইয়েব আরিফ ৮৭, আরাফাত ৪৩ এবং উজাইর মুমতাজ ৩৪ রান করেন। দু’টা করে উইকেট নেন- রোহানাত দৌল্লাহ বর্ষণ ও রাফিউজ্জামান।

২২১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ভেঙে পড়ে বাংলাদেশের টপ অর্ডার। ২৭ বলে মাত্র ৪ রান করেন ওপেনার চৌধুরী রিজওয়ান। ওয়ান ডাউনে নামা শাহরিয়ার সাকিব ফেরেন ১৬ বলে ১ রান যোগ করে। চারে ও পাঁচে নামা সোহাগ আলি ৮ ও শিহাব জেমস করেন ৭ রান। তবে একপ্রান্ত আগলে রেখে খেলতে থাকেন আরেক ওপেনার আশিকুর রহমান।

৫০ রানের আগেই ৪ উইকেট হারানো দলটাকে জয়ের পথে রাখেন আশিক। আউট হবার আগে দলের জন্য গুরুত্বপূর্ণ ৭২ রানের ইনিংস খেলেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। আশিকের পর বাংলাদেশের হাল ধরেন অধিনায়ক আহরার এবং পারভেজ। আহরার ৫২ রানে আউট হলেও দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন পারভেজ।

৫৭ রানে অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে পৌঁছান পারভেজ। ৬ বল বাকি থাকতেই দলের জয় নিশ্চিত হয়। ৪ উইকেটের জয় পায় বাংলাদেশ। এই জয়ে সিরিজ নিজেদের করে নেয় জুনিয়র টাইগাররা। পাকিস্তানের হয়ে দু’টা করে উইকেট নেন- জিসান ও আরাফাত মিনহাজ।

মন্তব্য করুন

Logo

© 2022 Dinkal24 All Rights Reserved.