উদ্বোধনী খেলায় ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের জয়লাভ

আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্ট 'বঙ্গবন্ধু কাপ ২০২২' এর শুভ উদ্বোধন।

কাবাডি এশিয়ার অন্যতম জনপ্রিয় খেলা। এটি বাংলাদেশের জাতীয় খেলা; জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ, মাননীয় প্রধানমন্ত্রীর রূপকল্প ২০২১, রূপকল্প ২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে দেশের ক্রীড়াঙ্গনকে আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তুলতে বিভিন্ন সময় আন্তর্জাতিক টুর্নামেন্টের আয়োজন করা হয়। এরই ধারাবাহিকতায় ‘বঙ্গবন্ধু কাপ' আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। ১৯৭৪ সালে জাতির পিতা নিজেই ঘোষণা করেছিলেন; মার্চ আমাদের স্বাধীনতার মাস। তাই আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্ট 'বঙ্গবন্ধু কাপ ২০২২' আয়োজনের জন্য এই মাসটিকে বেছে নেওয়া হয়েছে। 

গত বছর বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উভয়ই একই সঙ্গে উদযাপন করা হয় । এই উদযাপনের অংশ হিসেবে প্রথমবারের মতো বাংলাদেশ কাবাডি ফেডারেশন আফ্রিকা, ইউরোপ ও এশিয়া এই তিন মহাদেশের পাঁচটি দেশকে নিয়ে আন্তর্জাতিক কাবাডির প্রথম আসর "বঙ্গবন্ধু কাপ-২০২১" আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের আয়োজন করেছিল। টুর্নামেন্টটির পরিধি বৃদ্ধি করতে এবার এশিয়ার বাইরে ইউরোপ ও আফ্রিকা মহাদেশের একাধিক দেশকে আমন্ত্রণ জানানো হয়েছিল। সার্বিক পরিস্থিতি বিবেচনায় ইউরোপের ইংল্যান্ড, আফ্রিকার কেনিয়া, এশিয়ার মধ্যপ্রাচ্যের ইরাক, আসিয়ানের মালয়েশিয়া ও ইন্দোনেশিয়া এবং দক্ষিণ এশিয়ার শ্রীলঙ্কা, নেপাল ও স্বাগতিক বাংলাদেশ- এই আটটি দেশ নিয়ে অদ্য ১৯ মার্চ ২০২২ থেকে ২৪ মার্চ ২০২২ তারিখ ঢাকায় আট জাতির আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্ট দ্বিতীয় 'বঙ্গবন্ধু কাপ ২০২২' অনুষ্ঠিত হয়।

অদ্য ১৯ মার্চ ২০২২ তারিখ বাংলাদেশ কাবাডি ফেডারেশনের ব্যবস্থাপনায় “বঙ্গবন্ধু কাপ-২০২২ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্ট” এর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব সালমান ফজলুর রহমান এমপি, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক মাননীয় উপদেষ্টা; সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি  জনাব চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম, মহাপরিচালক, র‍্যাব ফোর্সেস।

আজ স্বাগতিক বাংলাদেশ বনাম ইংল্যান্ড কাবাডি টিমের উদ্বোধনী খেলার মধ্য দিয়ে আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্ট 'বঙ্গবন্ধু কাপ ২০২২' শুরু হয়; বাংলাদেশ বনাম ইংল্যান্ড এর  প্রথম ম্যাচে ৪৬-১২ পয়েন্টে বাংলাদেশ জয়লাভ করে। ম্যাচটি সরাসরি সম্প্রচার করে T-Sports চ্যানেল।


মন্তব্য করুন

Logo

© 2022 Dinkal24 All Rights Reserved.