মোহাম্মদপুরে আটক জামায়াত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি

ঢাকার সাভারে শিক্ষা সফরকালে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের মোহাম্মদপুর পশ্চিম থানার ৩৩ নম্বর ওয়ার্ডের অর্ধশতাধিক নেতাকর্মীকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং অবিলম্বে আটককৃতদের নিঃশর্ত মুক্তি দাবি জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন।

শনিবার (১৯ নভেম্বর) এক বিবৃতিতে তিনি এ দাবি করেন।

বিবৃতিতে মহানগরী আমির বলেন, সরকার ক্ষমতা হারানোর ভয়ে দিশেহারা হয়ে এখন জনগণের সাথে হিংসাত্মক ও উন্মত্ত আচরণ করতে শুরু করেছে। তারা আসন্ন সরকার বিরোধী গণআন্দোলন সম্পূর্ণ বেআইনি পন্থায় ও অসাংবিধানিকভাবে দমন করার জন্য নানাবিধ ষড়যন্ত্র ও কুটকৌশলের আশ্রয় নিয়েছে। সংবিধান অনুযায়ী প্রত্যেক নাগরিকের দেশের যেকোন স্থানে নির্বিঘ্নে চলাফেরা ও সমাবেশ করার অধিকার থাকলেও সরকার জনগণকে সে অধিকার থেকে বঞ্চিত করছে। সেই ধারাহিকতায় গত ১৮ নভেম্বর সাভারে শিক্ষা সফরে দারুসুল কুরআন, রাসূল সা:-এর জীবনী, ইসলাম ও ইসলামী মূল্যবোধ বিষয়ক আলোচনা চলাকালে ভাকুর্তা ইউনিয়নের চাপড়া এলাকার ঢাকা গার্ডেন সিটির ইকরা হাউজিং লিমিটেডের ভেতর থেকে অর্ধশতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করে কথিত নাশকতার অভিযোগে দুটি মিথ্যা, ভিত্তিহীন ও যোগসাজসী মামলায় জড়িয়ে আদালতে পাঠিয়ে তিন দিনের রিমান্ডে নেয়া হয়েছে। প্রকাশ্যে দিবালোকে এমন নাশকতার পরিকল্পিত অভিযোগ কোনোভাবেই বিশ্বাসযোগ্য নয় বরং প্রচলিত আইন ও সংবিধানের মারাত্মক লঙ্ঘন। কিন্তু ইতিহাস স্বাক্ষী জুলুম-নির্যাতন চালিয়ে অতীতে কোনো স্বৈরাচারী ও ফ্যাসিবাদী শক্তির শেষ রক্ষা হয়নি, আর কারো হবেও না।

তিনি সাভারে জামায়াতের অর্ধশতাধিক নেতাকর্মীকে বেআইনি ও অসাংবিধানিকভাবে গ্রেফতার, মিথ্যা মামলা ও রিমান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে রিমান্ড বাতিল করে আটককৃতদের নিঃশর্ত মুক্তি দাবি করেন। অন্যথায় সরকারকে এজন্য চড়ামূল্য দিতে হবে বলেন।

 

প্রেস বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

Logo

© 2022 Dinkal24 All Rights Reserved.