রাজনীতির মাঠে সক্রিয় মাহিয়া মাহি

ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী মাহিয়া মাহি কয়েক মাস আগে অন্তঃসত্ত্বা হওয়ার খবর জানান। এরই মধ্যে অন্তঃসত্ত্বার এ সময়েও কাজ নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন তিনি।

‘অগ্নি’খ্যাত অভিনেত্রী গত ১৭ ও ১৮ অক্টোবর বদিউল আলম খোকন পরিচালিত ‘অফিসার’ সিনেমার গানের শুটিংয়ে অংশ নিয়েছিলেন। যদিও এ সময়ে প্রতিটি নারীকে বেশ সতর্কের সঙ্গে থাকতে হয় কিন্তু মাহি কাজেই মনোযোগী।

এই অভিনেত্রী অভিনয়ে ব্যস্ত থাকলেও সম্প্রতি রাজনীতির মাঠে বেশ সক্রিয় হয়ে উঠছেন। গত ২৬ অক্টোবর বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটিতে পদ পেয়েছেন তিনি। আগামী দুই বছরের জন্য সংগঠনটির কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন মাহি।

রাজনৈতিক সংগঠনে গুরুত্বপূর্ণ পদ পাওয়ার পর স্বাভাবিকভাবে প্রশ্ন উঠে- এ সময়ে কী মনে করে রাজনীতিতে যোগ দিলেন তিনি। সম্প্রতি একটি গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে এ বিষয়ে খোলামেলা কথা বলেছেন মাহিয়া মাহি।

রাজনীতিতে যোগ দেওয়ার বিষয়ে মাহি জানিয়েছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী পালিত হওয়ার শুরু থেকে বঙ্গবন্ধু সম্পর্কে ভালোভাবে জানতে শুরু করেন। বঙ্গবন্ধু সম্পর্কিত বই ও তার লেখাগুলো পড়া শুরু করেন। বিশেষ করে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ বইটি পড়েন। বঙ্গবন্ধু সম্পর্কিত বইগুলো পড়ার পর বিশ্বাসের জায়গায় অনেক দৃঢ় হয় বলেও জানান তিনি।

মাহি বলেন, একজন মানুষ সব ছেড়ে দেশের জন্য কতটা ত্যাগ স্বীকার করতে পারেন, এই উপলব্ধি থেকে দুর্বল হয়ে পড়ি তার প্রতি। পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কেও জানি। নিজ দলের বাইরে অন্য দল কিংবা দেশের মানুষের পাশে তার দাঁড়ানো মুগ্ধ করে আমাকে। তিনি প্রধানমন্ত্রী হয়েও মায়ের মমতার মতো সবার পাশে কিভাবে দাঁড়ান। এটি ভাবতে ভাবতেই দুর্বল হয়ে পড়ি দলটির প্রতি। 

এ কারণে আনুষ্ঠানিকভাবে সম্পৃক্ত হই দলটির সঙ্গে। তবে রাজনীতিতে অভিষেক করলেও সবার জন্য নিঃস্বার্থভাবে কাজ করতে চান বলে জানিয়েছেন ‘অনেক সাধের ময়না’ সিনেমার অভিনেত্রী।

মন্তব্য করুন

Logo

© 2022 Dinkal24 All Rights Reserved.