র‌্যাবের অভিযানে রাজধানীর মালিবাগ এলাকা হতে গোয়েন্দা সংস্থার ব্যক্তিবর্গের পদবী ও নাম ব্যবহার করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূলহোতা  আটক

গত ০৬ জানুয়ারি ২০২৩ তারিখ গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি আভিযানিক দল রাজধানীর মালিবাগ এলাকা হতে মাদক ব্যবসায়ী ও প্রতারণাপূর্বক অর্থ আত্মসাৎকারী চক্রের মূলহোতা মোঃ নীরব হোসেন রুবেল (৩০), পিতা-মৃত বাবুল হোসেন, সাং-ধনিরামপুর, থানা-মুরাদনগর, জেলা-কুমিল্লাকে গ্রেফতার করে। উদ্ধার করা হয় প্রতারণার কাজে ব্যবহৃত ০৪টি মোবাইল ফোন এবং ০৮টি সীমকার্ড।


গ্রেফতারকৃতকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে দীর্ঘদিন যাবৎ ইয়াবা ব্যবসার সাথে জড়িত ছিল। সে ২০১৮, ২০১৯ ও ২০২১ সালে পৃথক ০৩টি মাদক মামলায় আটক হয় এবং উক্ত মামলায় ০১ বছর ০৩ মাস হাজতবাস করে। বর্তমানে সে ০৩টি মামলাতেই জামিনে রয়েছে। জামিনে থাকা অবস্থায় সে টেকনাফ হতে মাদক ক্রয় করে রাজধানীর বিভিন্ন স্থানে অবৈধ মাদকদ্রব্য বিক্রয় করে আসছে। তার কাছ থেকে উদ্ধারকৃত মোবাইল ব্যাংকিং একাউন্টগুলোর মাধ্যমে সে মাদক ব্যবসার অর্থ লেনদেন করত বলে গ্রেফতারকৃত আসামি জানায়। মাদক ব্যবসা ঝুঁকিপূর্ণ হওয়ায় সে প্রতিনিয়ত মোবাইল ফোন ও সিমকার্ড পরিবর্তন করত এবং সাথে সাথে বিভিন্ন এলাকা পরিবর্তন করে নিজেকে গোয়েন্দা সংস্থার কর্মকর্তা হিসেবে পরিচয় দিত। রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে যোগাযোগ আছে বলে আসন্ন নির্বাচনের পূর্বে সে বিভিন্ন প্রভাবশালী ব্যক্তিবর্গের সাথে গুরুত্বপূর্ণ গোয়েন্দা সংস্থার নাম ব্যবহার করে প্রতারণামূলক কথা বলে অর্থ আদায়ের চেষ্টা করছিল। এছাড়াও আগামী নির্বাচনের প্রোফাইল তৈরি করে দেয়া, নমিনেশন পাইয়ে দেয়া এবং নির্বাচনে জয়ী হওয়ার সকল ব্যবস্থা করে দেয়ার কথা বলে প্রভাবশালী ব্যক্তিবর্গের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে প্রতারণা করে আসছিল।
র‌্যাব বলে, গ্রেফতারকৃত আসামি নীরব ৮ম শ্রেণী পর্যন্ত লেখাপড়া করেছে। সে ২০০৪ সাল হতে ২০১০ সাল পর্যন্ত একটি গাড়ির শো-রুমে কাজ করে জীবিকা নির্বাহ করত। ২০১০ সালের পর হতে সে অতি লাভের আশায় মাদক ব্যবসা শুরু করে। পরবর্তীতে মাদক ব্যবসায় একাধিক মামলা হওয়ার কারনে এই প্রতারণাকে পেশা হিসেবে বেছে নিয়ে বিভিন্ন গোয়েন্দা সংস্থার নাম ভাঙ্গিয়ে সাধারণ জনগণের সাথে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমান অর্থ আত্মসাৎ করে আসছে।
গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন

মন্তব্য করুন

Logo

© 2023 Dinkal24 All Rights Reserved.