প্রায় ৩৭ হাজার বতল বিদেশী মদ ধ্বংস করল র‌্যাব।



র‍্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধের উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতার আইন শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। শুল্ক-কর ফাঁকি দিয়ে অবৈধভাবে মাদকদ্রব্য পরিবহনের বিরুদ্ধে ও নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।
গত ২৩ জুলাই ২০২২ তারিখ সকালে গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১১, নারায়ণগঞ্জের একটি আভিযানিক দল নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন চট্টগ্রাম হতে ঢাকাগামী মহাসড়কের উপর চেকপোস্ট স্থাপন করে সন্দেহজনক দুইটি কন্টেইনার টেইলার হতে তল্লাশী পূর্বক বিভিন্ন ব্র্যান্ডের ৩৬,৮১৬ বোতল বিদেশী মদ উদ্ধার করে। উদ্ধারকৃত মাদকের মূল্য প্রায় ৩৭ কোটি টাকা। অতঃপর এই অবৈধ চালান আমদানী কারবারের সাথে জড়িতদের ঢাকার ওয়ারীস্থ বাসায় অভিযান চালিয়ে বিপুল পরিমান নগদ দেশী এবং বিদেশী মুদ্রা আটক করা হয়। উক্ত অভিযানে মাদক কারবারীর মূলহোতা মোঃ নাজমুল মোল্লা (২৩)মোঃ সাইফুল ইসলাম (৩৪)কে গ্রেফতার করা হয়।
এরই ধারাবাহিকতায় গত ২৪ জুলাই সকালে বিমান বন্দর এলাকা হতে এই চক্রের অন্যতম হোতা আব্দুল আহাদ (২২)মুন্সিগঞ্জ’কে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত বর্ণিত মাদক আমাদানি ও বিপনন এর সাথে তার সংশ্লিষ্টতার বিষয়ে তথ্য প্রদান করে।
অদ্য ২৬ অক্টোবর, ২০২২ ইং বিজ্ঞ আদালতের নির্দেশ মোতাবেক নারায়ণগঞ্জ জেলার বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ফারহানা ফেরদৌস, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রসিকিউশন)’গণের উপস্থিতিতে উদ্ধারকৃত বিদেশী মদ র‍্যাব-১১ এর সদর দপ্তরে ধ্বংস করা হয় ।
উক্ত মাদক ধ্বংসকরণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন র‍্যাব ফোর্সেস এর মহাপরিচালক অতিরিক্ত আইজিপি ,এম খুরশীদ হোসেন। এছাড়াও নারায়ণগঞ্জ জেলার সম্মানিত পুলিশ সুপার, সম্মানিত বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, অধিনায়ক র‍্যাব-১১, র‍্যাব ও বিভিন্ন দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
কর্মসূচীতে উপস্থিত প্রধান অতিথি র‍্যাব ফোর্সেস এর মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন, বলেন,সমাজকে মাদকের ভয়াবহ ছোবল থেকে রক্ষা করতে আইন-শৃংখলা বাহিনীর অভিযান পরিচালনার পাশাপাশি সমাজের সকলকে মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। পরিবার, শিক্ষক, গণপ্রতিনিধিসহ সমাজের সকল স্টেক হোল্ডারগণকে নিয়ে মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার মাধ্যমে দেশ হতে মাদক নির্মূল সম্ভব বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তাই মাদক নির্মূলে সমাজের সকল স্টেক হোল্ডারগণের সচেতনতা বৃদ্ধিসহ আন্তরিক সহযোগিতা কামনা করেন মহাপরিচালক র‍্যাব ফোর্সেস।

র‍্যাব মহাপরিচালক মহোদয় আরো বলেন, 'আমি গত ৩০ সেপ্টেম্বর ২০২২ তারিখে র‌্যাব ফোর্সেস এর মহাপরিচালকের দায়িত্বভার গ্রহণ করেছি। র‌্যাব ফোর্সেসের সকল কর্মকর্তা ও  সকল সদস্যদের নিয়ে আমরা এক মূলমন্ত্রে এগিয়ে যেতে চাই, আমরা র‌্যাবকে এমন একটি পর্যায়ে নিয়ে যেতে চাই যাতে র‌্যাব হবে মানুষের নিরাপত্তার প্রতীক, আস্থার প্রতীক এবং সকল পেশার মানুষের ভালোবাসার প্রতীক। পক্ষান্তরে, বিভিন্ন অপশক্তি, মাদক কারবারি, মাদক ব্যবসায়ী এবং যারা জঙ্গিবাদে জড়িত তাদের জন্য র‌্যাব হবে আতঙ্কের প্রতীক। আমরা এটাই প্রতিষ্ঠা করতে চাই।'


বিষয় : র‌্যাব মাদক

মন্তব্য করুন

Logo

© 2022 Dinkal24 All Rights Reserved.