র‌্যাবের অভিযানে কক্সবাজারে চার লাখের অধিক ইয়াবাসহ আটক ৫

কক্সবাজারে মহেশখালী চ্যানেলের গভীর সাগরে অভিযান চালিয়ে চার লাখ ৩০ হাজার ইয়াবাসহ পাঁচ ব্যক্তিকে আটক করেছে র‍্যাব। এ সময় তাদের পরিবহন কাজে ব্যবহৃত ট্রলারটি জব্দ করা হয়।

র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ানের অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ জানান, বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) গভীর রাতে এ অভিযান চালানো হয়।

তিনি বলেন,  আটককৃতদের ধাওয়া করে ট্রলারটি জব্দ করা হয়। এ সময় তল্লাশি চালিয়ে ট্রলারটিতে পলিথিনে লুকিয়ে রাখা অবস্থায় বেশ কয়েকটি প্যাকেট উদ্ধার করা হয়। পরে প্যাকেটগুলো খুলে পাওয়া যায় ৪ লাখ ৩০ হাজার পিস ইয়াবা। এ সময় ট্রলারে থাকা ৫ জনকে আটক করা হয় এবং জব্দ করা হয় মাছ ধরার ট্রলারটি।

তিনি আরো বলেন, ওই রাতে কক্সবাজারের মহেশখালী চ্যানেলের সাগরে মাছ ধরার ট্রলারে ইয়াবার বড় একটি চালানের খবর পায় র‍্যাব। পরে র‍্যাবের একটি দল জেলে ছদ্মবেশে ট্রলারযোগে সেখানে অভিযান চালায়। এ সময় সন্দেহজনক একটি ট্রলার দেখতে পান র‍্যাব সদস্যরা। ট্রলারটির দিকে এগিয়ে গেলে সেখানে থাকা লোকজন র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করে।

আটক ব্যক্তিরা হলেন চট্টগ্রামের পটিয়া উপজেলার গোবিন্দকিল এলাকার রশিদ উল্লাহ (৪২), কর্ণফুলি থানার ৮ নম্বর ওয়ার্ডের লাইক্ষ্যার চর এলাকার আমানত করিম (৩৮), কক্সবাজারের ঈদগাঁও উপজেলার পূর্ব বোয়ালখালী এলাকার নাছির উদ্দিন (৩৬) ও ভিলিজার পাড়ার মো. সাইফুল ইসলাম (২০) এবং টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ উত্তরপাড়ার মো. ছৈয়দুর রহমান।

আটক ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে কক্সবাজার সদর থানায় মামলা করা হয়েছে বলে জানান এ কর্মকর্তা।




মন্তব্য করুন

Logo

© 2021 Dinkal24 All Rights Reserved.