স্বরাষ্ট্র মন্ত্রীর উপস্থিতিতে লালমনিরহাটে শীতার্তদের মাঝে র‌্যাবের শীতবস্ত্র বিতরণ

২৪ জানুয়ারি ২০২৩ তারিখ র‌্যাব-১৩, রংপুর এর আয়োজনে লালমনিরহাট জেলার হাতিবান্ধা উপজেলাধীন গড্ডিমারী ইউনিয়নের দোয়ানী নামক ‘তিস্তা ব্যারেজ সংলগ্ন’ এলাকায় প্রায় ছয় হাজার গরীব, দুস্থ ও অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী জনাব আসাদুজ্জামান খান, এমপি। এছাড়াও উপস্থিত ছিলেন লালমনিরহাট-১ আসানের মাননীয় সংসদ  সদস্য জনাব মোঃ মোতাহার হোসাইন, এমপি, র‌্যাব ফোর্সেস এর মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন, বিপিএম (বার), পিপিএম, অতিরিক্ত মহাপরিচালক (অপস্) কর্ণেল মোঃ কামরুল হাসান, পিপিএম, এএফডবিøউসি, পিএসসি, জেলা পরিষদ চেয়ারম্যান, লালমনিরহাট, রংপুর বিভাগ ও লালমনিরহাট জেলার উচ্চ পদস্থ কর্মকর্তাবৃন্দ এবং র‌্যাব-১৩, রংপুর এর অধিনায়ক ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত থেকে অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন। এসময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও জনপ্রতিনিধিগণসহ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বলেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশাপাশি মানবিক কার্যক্রমের অংশ হিসেবে বিভিন্ন প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগের সময় অত্যন্ত আন্তরিকতা, সর্বোচ্চ পেশাদারিত্ব ও সুমহান দেশপ্রেমে উজ্জীবিত হয়ে একযোগে কাজ করে যাচ্ছে র‌্যাব ফোর্সেসের প্রতিটি সদস্য। এছাড়াও, জঙ্গিবাদের বিরুদ্ধে সুপরিকল্পিত অভিযান পরিচালনা এবং পথভ্রষ্ট জঙ্গিদের আত্মসমর্পণের মাধ্যমে সমাজে পুনর্বাসন এর মত মানবিক উদ্যোগ গ্রহণ করেছে র‌্যাব। কার্যকরভাবে জঙ্গিবাদ নিয়ন্ত্রণে সারাবিশ্বে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে র‌্যাব, যা দেশ এবং বিদেশে প্রশংসিত হয়েছে।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে র‌্যাব ফোর্সেস এর মহাপরিচালক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে র‌্যাব ফোর্সেস নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‌্যাবের বাস্তবধর্মী এবং সময়োপযোগী পদক্ষেপ এর কারণে বর্তমানে বাংলাদেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসী কার্যক্রম প্রায় নির্মূল হয়ে আসছে। জঙ্গিবাদ দমনে বাংলাদেশ বিশ্বে রোল মডেল হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেছে। তিনি বলেন, দেশের উত্তরাঞ্চলে প্রতিবছর শীতের তীব্রতায় এবং শৈত প্রবাহে স্বল্প আয়ের মানুষ শীত বস্ত্রের অভাবে কষ্ট করে থাকে। উত্তরাঞ্চলের এই তীব্র শীতে অসহায় ও নিপীড়িত মানুষের শীতের কষ্ট লাঘবে র‌্যাব-১৩ এর উদ্যোগকে তিনি সাধুবাদ জানান। মহাপরিচালক, বিভিন্ন অঞ্চলে শীতের কষ্ট লাঘবের জন্য দেশের বিত্তশালী ব্যক্তি এবং প্রতিষ্ঠানসমূহকে শীতার্ত মানুষদের মাঝে মানবিক সহায়তা প্রদানে অনুরোধ জানান।


মন্তব্য করুন

Logo

© 2023 Dinkal24 All Rights Reserved.