নিরাপত্তা জোরদারে হেলিকপ্টার নিয়ে টহল করেছে র‍্যাব

বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশকে ঘিরে রাজধানীতে সর্তক অবস্থানে ছিল আইনশৃঙ্খলা বাহিনী। সমাবেশের আশপাশ এলাকা ও বিভিন্ন মোড়ে মোড়ে পুলিশের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। এছাড়া নিরাপত্তা জোরদারে সতর্ক অবস্থানে ছিল এলিট ফোর্স র‌্যাবও। যার ফলে কোন রকম নাশকতা ছাড়াই সমাবেশ সমাপ্ত হয়েছে।

বিএনপির গণসমাবেশ ঘিরে ব্যাপক নিরাপত্তার জোরদারে রাজধানীর গোলাপবাগ মাঠে বিএনপির সমাবেস্থলের ওপরে র‌্যাবের হেলিকপ্টারের মাধ্যমে সমাবেস স্থল ও আশপাশের এলাকায় নজরদারি করা হয়। সমাবেশ শেষ হওয়া অবধি সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শনিবার (১০ ডিসেম্বর) সকাল থেকেই সমাবেশস্থলের আশপাশ এলাকায় পুলিশ ও র‌্যাবের ব্যাপক উপস্থিতি চোখে পড়েছে। সরোজমিনে যাত্রাবাড়ী, টিকাটুলি, কমলাপুর, সায়েদাবাদ এলাকা ঘুরে আইন-শৃংখলা বাহিনীর অবস্থান চোখে পড়েছে।

police-3

শনিবার (১০ ডিসেম্বর) সন্ধায় র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং এর পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, বিএনপির সমাবেশ ঘিরে রাজধানীতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে সর্বোচ্চ সতর্ক অবস্থানে ছিল র‌্যাব ফোর্সেস। যেকোন ধরনের বিশৃঙ্খলা, নাশকতা রোধ ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাব ফোর্সেসের গোয়েন্দা নজরদারি জোরদার ছিল। এছাড়াও যেকোন সহিংসতা নিয়ন্ত্রণে র‌্যাব স্পেশাল ফোর্স টিম, ডগ স্কোয়াড, বোম্ব ডিস্পোজাল ইউনিট সর্বদা প্রস্তুত ছিল। যার প্রেক্ষিতে কোন প্রকারের নাশকতা সৃষ্টি হয়নি।

জনগণের নিরাপত্তা ও জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাবের নিয়মিত টহল কার্যক্রম ছিল চোখে পড়ার মত। এছাড়াও, যেকোন ধরনের হামলা ও নাশকতা রোধে রাজধানীর গুরুত্বপূর্ণ স্থাপনা, স্থান ও প্রবেশ পথসহ দেশের বিভিন্ন স্থানে র‌্যাব ফোর্সেস এর চেকপোস্টে ব্যাপক তল্লাশি কার্যক্রম পরিচালনা করা হয়। 

রাজধানীর গোলাপবাগে বিএনপির সমাবেশস্থলে নিরাপত্তা জোরদারে হেলিকপ্টারের মাধ্যমে নজরদারি করা হয়।

নানা নাটকীয়তার পর রাজধানীর গোলাপবাগ মাঠে গণসমাবেশের অনুমতি পেয়েছিল বিএনপি। রাজধানীর সায়দাবাদ সংলগ্ন গোলাপবাগ মাঠে বেলা ১১টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও সোয়া ১০টাতেই সমাবেশ শুরু করে দেওয়া হয়। 

এতে কোরআন তেলাওয়াত করেন জাতীয়তাবাদী ওলামা দলের আহ্বায়ক মাওলানা নেছারুল হক। সমাবেশে সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। সমাবেশ সঞ্চালনা করছেন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি সদস্য সচিব আমিনুল হক ও রফিকুল আলম মজনু।


মন্তব্য করুন

Logo

© 2023 Dinkal24 All Rights Reserved.