আদালত প্রাঙ্গণ থেকে দুই উগ্রবাদী ছিনতাইয়ের ঘটনায় একজন গ্রেফতার

ঢাকার আদালত প্রাঙ্গণ থেকে দুই উগ্রবাদীকে ছিনিয়ে নেয়ার ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তার নাম মেহেদী হাসান অমি ওরফে রাফি (২৪)। তিনি উগ্রবাদী ছিনতাইয়ের ঘটনায় পুলিশের দায়ের করা মামলার ১৪ নম্বর আসামি।

বুধবার রাতে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-কমিশনার মো: ফারুক হোসেন বাসস’কে জানান, পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি) মেহেদী হাসানকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত মেহেদী উগ্রবাদী ছিনতাইয়ের ঘটনায় সরাসরি অংশ নিয়েছিল। মেহেদী উগ্রবাদী সংগঠন আনসার আল ইসলামের সামরিক শাখার সদস্য। তার বাড়ি সিলেটের আম্বরখানাতে।

ব্লগার নাজিমউদ্দীন সামাদ হত্যার মিশনেও মেহেদী অংশ নিয়েছিল বলে সিটিটিসি সূত্র জানিয়েছে। ২০১৬ সালের ৬ এপ্রিল পুরান ঢাকার লক্ষ্মীবাজারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র নাজিমউদ্দীন সামাদকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে উগ্রবাদীরা।

উল্লেখ্য, গত রোববার (২০ নভেম্বর) দুপুরে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণ থেকে পুলিশের চোখে-মুখে স্প্রে করে প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি সুনামগঞ্জের ছাতকের মইনুল হাসান শামীম ও লালমনিরহাটের আদিতমারীর আবু ছিদ্দিক সোহেলকে ছিনতাই করে নিয়ে যায় তাদের সহযোগীরা।

এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পলাতক দুই উগ্রবাদীকে ধরিয়ে দিলে ১০ লাখ করে ২০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছে পুলিশ। সারাদেশে ‘রেড অ্যালার্ট’ জারি করা হয়েছে।

সূত্র : বাসস

মন্তব্য করুন

Logo

© 2022 Dinkal24 All Rights Reserved.