মহাসড়কে মোটরসাইকেল নিষিদ্ধ নয় বরং নিয়ন্ত্রণে নীতিমালা হচ্ছে : সড়ক পরিবহনমন্ত্রী

মহাসড়কে মোটরসাইক এবং তিন চাকার যান (নছিমন, করিমন, ইজিবাইক, ভটভটি ইত্যাদি) নিষিদ্ধ নয় বরং নিয়ন্ত্রণে নীতিমালা হচ্ছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

মঙ্গলবার (১৫ নভেম্বর) রাজধানীর বনানীতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) প্রধান কার্যালয়ে জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এ সিদ্ধান্তে বিষয়ে জানান।

মোটরসাইকেলের বিষয়ে প্রশ্নের জবাবে মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, এই জনবহুল দেশে এটি বহু বেকারের কর্মসংস্থানের মাধ্যম। তাই মহাসড়কে মোটরসাইকেল নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেয়া হয়নি বরং কীভাবে মোটরসাইকেল নিয়ন্ত্রণ করা যায়, সে ব্যাপারে বেশি গুরুত্ব দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত ঈদে সড়ক দুর্ঘটনায় মৃত্যু কমানোর লক্ষ্যে মহাসড়কে মোটরসাইকেল চলাচল বন্ধের সুপারিশ করেছিল বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। দেশে সড়ক দুর্ঘটনা ও প্রাণহানি কমাতে সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের (এনআরএসসি) আজকের বৈঠকের আলোচ্যসূচিতেও জাতীয় মহাসড়কে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধের বিষয়টি ছিল।

মন্তব্য করুন

Logo

© 2022 Dinkal24 All Rights Reserved.