একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন র‌্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন।

০১ অক্টোবর শনিবার সন্ধ্যায় এক শোক বার্তায় র‌্যাব ডিজি বলেন, দেশের সাংবাদিকতা জগতে তোয়াব খান ছিলেন এক অনন্য প্রতিভা। তাঁর অবদান দেশের মানুষ সবসময় স্মরণ রাখবে।

আজ বেলা সাড়ে ১২টায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তোয়াব খান। সবশেষ তিনি দৈনিক বাংলার সম্পাদক ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর। দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত জটিলতায় ভুগছিলেন।

শোক বার্তায় র‌্যাব মহাপরিচালক আরও বলেন, তোয়াব খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করছি। ১৯৫৩ সালে তিনি সাপ্তাহিক জনতার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন এবং পরবর্তীতে আরও বেশ কয়েকটি পত্রিকায় কাজ করেছেন। তার অবদান দেশের মানুষ সব সময় স্মরণ রাখবে। তিনি মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনায় উজ্জীবিত হয়ে দীর্ঘকাল ধরে দেশের একটি গুরুত্বপূর্ণ সংবাদপত্র দৈনিক বাংলার সম্পাদক-এর দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে শব্দ সৈনিকের ভূমিকা পালন করেন। সে সময় তার আকর্ষণীয় উপস্থাপনায় নিয়মিত প্রচারিত হয় ‘পিণ্ডির প্রলাপ’ নামের অনুষ্ঠান। ১৯৭৩ থেকে ১৯৭৫ সাল পর্যন্ত তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রেস সচিবের দায়িত্ব পালন করেন। তার মৃত্যুতে দেশ একজন বরেণ্য সম্পাদক ও একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিককে হারালো। আমি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবার ও গুণগ্রাহীদের প্রতি গভীর সমাবেদনা জ্ঞাপন করছি।

বিষয় : র‌্যাব

মন্তব্য করুন

Logo

© 2022 Dinkal24 All Rights Reserved.