শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ কাবাডি ফেডারেশন ভবনে বিশেষ দোয়া মাহফিলে র‌্যাব ডিজির অংশগ্রহন

বাংলাদেশ কাবাডি ফেডারেশনের নির্বাহী কমিটির বৈঠক ও শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত কাবাডি টুর্নামেন্ট ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন তিনি।

বাংলাদেশ কাবাডি ফেডারেশন ভবনে অদ্য ৫ আগস্ট, ২০২২ তারিখ কাবাডি ফেডারেশনের নির্বাহী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। উক্ত বৈঠকে সভাপতিত্ব করেন ফেডারেশনের সভাপতি ও র‌্যাবের সম্মানিত মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, বিপিএম (বার), পিপিএম। আরো উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক ও বাংলাদেশ পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, যুগ্ম সম্পাদক-২ নেওয়াজ সোহাগ, কোষাধ্যক্ষ আরিফ মিহির সহ নির্বাহী কমিটির সকল সদস্যগণ।

উক্ত বৈঠকে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি ২০২৩  আগামী ৭ থেকে ১৭ মার্চ ২০২৩ এ  অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত গৃহিত হয়। এ প্রসংগে বাংলাদেশ কাবাডি সভাপতি ও র‌্যাবের সম্মানিত মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন যে, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষনের ৭ মার্চ সামনে রেখে আগামী বছরের ৭ মার্চ থেকে বঙ্গবন্ধুর জন্মদিন ১৭ মার্চ পর্যন্ত বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডির তৃতীয় আসর আয়োজন করা হবে। জাতির পিতার নামের কাবাডি টুর্নামেন্টটিকে সারা বিশ্বে ছড়িয়ে দিতে গত দুটি আসরে ইউরোপ, আফ্রিকা,  আসিয়ান ও দক্ষিণ এশিয়ার দেশ নিয়ে আয়োজন করা হয়েছিল। এবারের টূর্নামেন্ট আরো বৃহত্তর পরিসরে আয়োজনের অংশ হিসেবে বড় করার পরিকল্পনা রয় ইউরোপ, আফ্রিকা, লাতিন আমেরিকা, আসিয়ান ও দক্ষিণ এশিয়ার ১২টি দেশকে নিয়ে প্রতিযোগিতা করার চেষ্টা করা হবে  বলে তিনি জানান।টুর্নামেন্ট সফলভাবে আয়োজনে এখন থেকেই কাজ শুরু করার নির্দেশনা দিয়েছেন কাবাডি ফেডারেশনের সভাপতি।

এছাড়াও, কাবাডি ফেডারেশনের সভাপতি এশিয়ান গেমস কাবাডি পদক পুনরুদ্ধারে নতুন খেলোয়াড়দের প্রশিক্ষণ পরিকল্পনার কথাও ব্যক্ত করেন। তিনি জানান, আইজিপি কাপ জাতীয় যুব কাবাডি টুর্নামেন্টে উপজেলা, জেলা, বিভাগীয় ও চুড়ান্তপর্ব মিলিয়ে এক লাখেরও বেশি খেলোয়াড়দের মধ্য থেকে বাছাইকৃত ৫০ জন বালক ও ৫০ জন বালিকাকে দেশে ও বিদেশে উচ্চতর প্রশিক্ষণের বিষয়ে  সিদ্ধান্তের কথা জানান তিনি। আগামী অক্টোবর থেকে প্রশিক্ষণ পর্ব শুরু হবে। এছাড়া বছরব্যাপী নানা খেলা থাকে আমাদের। এসব কার্যক্রমের মধ্য দিয়ে ছেলে ও মেয়েরা প্রস্তুত হচ্ছে। নিয়মিত বিশ্ব কাবাডির সেরা দলসমূহের সাথে বাংলাদেশ  জাতীয় দলের সাথে ম্যাচ আয়োজনের  মাধ্যমে জাতীয় দলকে ভালোভাবে প্রস্তুত করে এশিয়ান গেমস কাবাডি পদক পুনরুদ্ধারের চেষ্টা করা হবে বলে জানান তিনি। বিগত বছরের মতো এ বছরও কাবাডি খেলাকে  জেলা ও উপজেলা পর্যায়ে  নিয়ে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেন কাবাডি ফেডারেশনের সভাপতি।

অদ্য ০৫ আগস্ট, ২০২২ তারিখ বাংলাদেশের আধুনিক ক্রীড়াঙ্গনের রুপকার শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত কাবাডি টুর্নামেন্টে পুলিশ ও আনসার যুগ্মভাবে চ্যাম্পিয়ন হয়েছে। জাতীয় কাবাডি স্টেডিয়ামে অদ্য শুক্রবার বিকাল ৪টায় অনুষ্ঠিত দু”দলের মধ্যকার ফাইনাল শেষ হয় ২০-২০ পয়েন্টে। প্রতিযোগিতার অন্য একটি দল ছিল মেঘনা কাবাডি ক্লাব।

মন্তব্য করুন

Logo

© 2022 Dinkal24 All Rights Reserved.