র‌্যাব স্পেশাল ফোর্স কর্তৃক প্রদর্শিত হাউজ ক্লিয়ারেন্স ড্রিল এবং জিম্মি উদ্ধার মহড়া অবলোকন করেন স্বরাষ্ট্র সচিব।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ট্রেনিং স্কুলে ফায়ারিং রেঞ্জে মাস্কেট্রি প্রশিক্ষণ কোর্সের সূচনা হয়েছে।

এলিট ফোর্সের সদস্যদের পেশাগত দক্ষতার মান বৃদ্ধি করার লক্ষ্যে র‌্যাব ফোর্সেস ট্রেনিং স্কুলের সার্বিক তত্ত্বাবধানে  মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে র‌্যাব ফোর্সেস ট্রেনিং স্কুলে ফায়ারিং রেঞ্জে মাস্কেট্রি কোর্সের সূচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব (জননিরাপত্তা বিভাগ) মোস্তাফা কামাল উদ্দীন।

র‌্যাব ফোর্সেস ট্রেনিং স্কুলের কমান্ড্যান্ট অতিরিক্ত ডিআইজি মো. আনোয়ার হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন র‌্যাব মহাপরিচালক(ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব, এডিজি (অপারেশনস্), এডিজি (অ্যাডমিন), জিএমপি কমিশনার, অতিরিক্ত কমিশনার (জিএমপি), র‌্যাব ফোর্সেস সদর দফতরের সকল পরিচালক, র‌্যাব ব্যাটালিয়নের অধিনায়ক, ডিসি (গাজীপুর), এসপি (গাজীপুর)।

র‌্যাব ফোর্সেস সদর দফতরের সার্বিক নির্দেশনায় এবং র‌্যাব ফোর্সেস ট্রেনিং স্কুলের সার্বিক তত্ত্বাবধানে আয়োজিত র‌্যাব ফোর্সেস ট্রেনিং স্কুলের ফায়ারিং রেঞ্জে মাস্কেট্রি সূচনা অনুষ্ঠানে রাইফেল ও পিস্তল ফায়ারিং এবং র‌্যাব স্পেশাল ফোর্স কর্তৃক প্রদর্শিত হাউজ ক্লিয়ারেন্স ড্রিল এবং জিম্মি উদ্ধার মহড়া অবলোকন করেন।

উল্লেখ্য,  র‌্যাব ফোর্সেস ট্রেনিং স্কুল র‌্যাব সদস্যদেরকে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষ করে তোলার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। সুষ্ঠু ও যুগোপযোগী প্রশিক্ষণ র‌্যাব সদস্যদের নিজ নিজ ব্যাটালিয়নে আভিযানিক ও অন্যান্য কর্মকাণ্ড পরিচালনার ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখে।

বিষয় : র‌্যাব

মন্তব্য করুন

Logo

© 2021 Dinkal24 All Rights Reserved.